অসম আদিত্য - দেশ-জাতিৰ অতন্দ্ৰ প্ৰহৰী
শেহতীয়া খবৰ
ইছৰোৱে কাইলৈ পিএছএলভি-চি৫৩ উৎক্ষেপণ কৰিব-বড়ো সাহিত্য সভালৈ ৫ কোটি টকাৰ অনুদান ঘোষণা মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মাৰ-কেন্দ্ৰীয় মন্ত্ৰী ৰামেশ্বৰ তেলী উপস্থিত থকা সভাৰ স্ক্ৰীণত চলিল অশ্লীল ভিডিও-ঐতিহাসিক শিৱদৌল প্ৰাংগণত 'যোগ উৎসৱ'ৰ আয়োজন-১ মে’ৰ পৰা পৰ্যটকৰ বাবে বন্ধ থাকিব বিশ্ব ঐতিহ্য ক্ষেত্ৰ মানস ৰাষ্ট্ৰীয় উদ্যানৰ হাতী ছাফাৰী-আজি অসমলৈ আহিব প্ৰধানমন্ত্ৰী নৰেন্দ্ৰ মোদী-আজি অসমলৈ আহিব প্ৰধানমন্ত্ৰী নৰেন্দ্ৰ মোদী-ডিব্ৰুগড়ত পুৰীৰ শংকৰাচাৰ্য নিশ্চলানন্দ সৰস্বতীৰ ধর্মালোচনী সভাত অংশগ্ৰহণ-ডিব্ৰুগড়ত পুৰীৰ শংকৰাচাৰ্য নিশ্চলানন্দ সৰস্বতীৰ ধর্মালোচনী সভাত অংশগ্ৰহণ-৪৪ বিলিয়ন মাৰ্কিন ডলাৰত টুইটাৰ ক্ৰয় কৰিলে এলন মাস্কে

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা, ৭ মার্চ শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা

0

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা করল মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ৭ মার্চ শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। আর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে ২ এপ্রিল। করোনা পরিস্থিতির কারণে এই প্রথম নিজের স্কুলেই পরীক্ষা দেবেন উচ্চমাধ্যমিকের ছাত্রছাত্রীরা। তবে মাধ্যমিকের পড়ুয়ারা সেই সুযোগ পাবেন না।  

মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ৭ মার্চ। ৯ মার্চ ইংরেজি পরীক্ষা। ৯ মার্চ ভূগোল। ১১ মার্চ ইতিহাস। ১২ মার্চ জীবনবিজ্ঞান।  ১৪ মার্চ অঙ্ক পরীক্ষা। ১৫ মার্চ ভৌতবিজ্ঞান। ১৬ মার্চ অতিরিক্ত বিষয়। 
 
২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক। চলবে ২০ এপ্রিল পর্যন্ত। উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে সকাল ১০টা থেকে ১টা ১৫ মিনিট পর্যন্ত। ওই দিনেই চলবে একাদশের পরীক্ষা। সেই পরীক্ষা হবে দুপুর ২টো থেকে সোয়া ৫টা পর্যন্ত। ১৫ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত প্র্যাকটিকাল পরীক্ষা। সংসদ থেকে পরীক্ষাপত্র দেওয়া হবে না। উচ্চমাধ্যমিকের পড়ুয়ারা নিজ স্কুলেই বসে পরীক্ষা দিতে পারবেন।  

Leave A Reply

Your email address will not be published.